Try bdQuiz for Free!

চাকরি প্রর্থীদের সমস্যা, প্রশ্ন, মতামত এবং বিভিন্ন পেশা সর্ম্পকে আলোচনা, অভিজ্ঞতা ও পরামর্শ
#7459
একজন আত্মবিশ্বাসী নারী কখনো নিজেকে প্রকাশ করতে ভয় পান না। আত্মবিশ্বাসী নারীরা এটা বিশ্বাস করেন যে সে নিজে কারো থেকে কোন অংশে কম নন, জন্মগতভাবেই সে স্বয়ংসম্পূর্ণ। বর্তমান সময়ে যুগের সাথে সমান তালে তাল মিলিয়ে চলতে গেলে নিজের আত্মবিশ্বসটা আরেকটু বাড়িয়ে তোলা ভীষণ জরুরি। এটা সব সময় মনে রাখতে হবে একজন নারীর বাহ্যিক সৌন্দর্য সবটা নয়। আর আত্মবিশ্বাসী হতে হলে যে সুন্দর হতে হবে এমনটা ভুল। আত্মবিশ্বাসী হতে হলে চাই আপনার মনের জোর, আপনার মনের ইচ্ছা শক্তি। আর এই শক্তি আপনাকে সকল ক্ষেত্রে এগিয়ে যেতে সাহায্য করবে। প্রতি দশজনে প্রায় আটজন নারীই প্রতিদিন নিজের আত্মবিশ্বাস অর্জনের জন্য যুদ্ধ করে যাচ্ছেন। আত্মবিশ্বাস এমন একটি ব্যাপার যেটা যতক্ষণ না একজন নারী নিজে নিজের জন্য উপলব্ধি করতে না পারে ততক্ষণ পুরো পৃথিবীটাই তার কাছে অনেক অস্বস্তির একটি জায়গা হিসেবে প্রতীয়মান হয়।

আত্মবিশ্বাসহীনতা ভীষণ রকমের একটি মানসিক সমস্যা আর মানসিক সমস্যায় আক্রান্ত নারী নিজে হতাশায় ভোগার পাশাপাশি তার পরিবার ও চারপাশের মানুষগুলোর জীবন যাপনেও যথেষ্ট প্রতিবন্ধকতা সৃষ্টি করে থাকে। তাই আজ নারীদের আত্মবিশ্বাস বাড়িয়ে তুলতে কিছু পরামর্শ দিচ্ছি।

নিজের সম্পর্কে একটি ইতিবাচক মনোভাব গড়ে তুলুন। আপনার নিজের ভেতরের সৌন্দর্য সম্পর্কে এবং নিজের সম্পর্কে ইতিবাচক দিগুলো নিয়ে ভাবুন। আত্মবিশ্বাস বাড়িয়ে তুলতে আত্মোপলব্ধির থেকে বড় কিছু আর হয় না।
আপনি সুন্দর, আপনি সাহসী, আপনি মানসিকভাবে শক্তিশালী, আপনি আত্মবিশ্বাসী, এই চিন্তাগুলো আপনাকে আত্মবিশ্বাসী করে তুলতে অগ্রণী ভূমিকা রাখবে।

একটি ব্যাপার সব সময় মনে রাখতে হবে প্রথিবীতে আপনার মতো আর কেউ নেই। আপনি এক আর অদ্বিতীয়া। আয়নায় নিজেকে দেখুন আর নিজের সম্পর্কে ইতিবাচকভাবে ভাবুন।

নিজেকে আত্মবিশ্বাসী করে তুলতে আপনার প্রথম কার্যকরী পদক্ষেপ হবে নিজের নেতিবাচক দিকগুলোকে ইতিবাচক দিকে পরিণত করুন।

নিজের শরীরের প্রতি যত্নবান হোন। ঠিকঠাক খাওয়া দাওয়া করুন, পর্যাপ্ত ঘুমান আর ব্যায়াম করুন। মনে রাখবেন আপনি শারীরিকভাবে ফিট থাকলে আত্মবিশ্বাস আপনাআপনি তৈরি হবে।

নিজের মধ্যে পরিবর্তন আনুন। প্রতিদিনের একঘেঁয়েমি জীবনযাপন আপনাকে আত্মবিশ্বাসী হয়ে উঠার পথে বাধা প্রদান করতে পারে। এক্ষেত্রে নিজের চিরচেনা চুলের ধরণ বদলে ফেলতে পারেন আবার পোশাকে পরিবর্তন আনতে পারেন।


সংগৃহীত:-
    Similar Topics
    TopicsStatisticsLast post
    0 Replies 
    62 Views
    by parthosen500
    0 Replies 
    65 Views
    by aamrctg
    0 Replies 
    74 Views
    by mostafiz4126
    0 Replies 
    85 Views
    by osmangoni0371
    0 Replies 
    63 Views
    by pcbhowmick91
    InterServer Web Hosting and VPS

    বাংলাদেশ পুলিমের সার্জেন্ট পদের প্রকৃত শূণ্যপদের ব[…]

    পশ্চিমাঞ্চল গ্যাস কোম্পানি লিমিটেড (পিজিসিএল) -এর […]

    মোংলা বন্দর কর্তৃপক্ষের অধীন সরাসরি নিয়োগযোগ্য রা[…]

    জাতীয় বিশ্ববিদ্যালয়ের রেগুলেশনের আলোকে স্নাতক (স[…]

    bdQuiz খেলতে খেলতে নিজের প্রস্তুতি পরীক্ষা করুন