Get on Google Play

সরকারী, আধা-সরকারী, স্বায়ত্বশাসিত এবং সরকার মালিকানাধীন কোম্পানি সমূহ ইত্যাদি
#7746
ব্রিতে বাস্তবায়নাধীন পাঁচ বছর মেয়াদি (৩০/০৯/২০২৩ থেকে ২৯/০৯/২০২৮ পর্যন্ত) USAID এর আর্থিক সহায়তায় Feed the Future Innovation Lab for Climate Resilient Cereals (CRCIL ) - BRRI শীর্ষক প্রকল্পের প্রকল্প প্রস্তাব অনুযায়ী বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউট (ব্রি), গাজীপুর১৭০১ এর বিভিন্ন গবেষণা বিভাগ ও প্রকল্প ব্যবস্থাপনার জন্য বিভিন্ন পদে সম্পূর্ণ অস্থায়ী ভিত্তিতে নিয়োগের জন্য বাংলাদেশের প্রকৃত নাগরিকদের নিকট হইতে দরখাস্ত আহবান করা যাইতেছে।

পদের নাম, বেতন, শিক্ষাগত যোগ্যতা, অভিজ্ঞতাসহ বিস্তারিত জানার জন্য নোটিশটি ডাউনলোড করুন।

নিয়োগদানের শর্তাবলীঃ
(ক) সাদা কাগজে প্রার্থীর নাম, পিতা/স্বামীর নাম, মাতার নাম, স্থায়ী ও বর্তমান ঠিকানা, মোবাইল/টেলিফোন নম্বর (যদি থাকে), জন্ম তারিখ, বিজ্ঞপ্তি প্রকাশের তারিখে বয়স, জাতীয়তা, ধর্ম, শিক্ষাগত যোগ্যতা, পরীক্ষা পাশের বিভাগ/শ্রেণি/জিপিএ, বৎসর উল্লেখপূর্বক জীবন বৃত্তান্তসহ আবেদন করিতে হইবে।আবেদনপত্রের সাথে সকল শিক্ষাগত যোগ্যতার সার্টিফিকেটের সত্যায়িত কপি, প্রথম শ্রেণির কর্মকর্তা কর্তৃক চারিত্রিক সনদপত্র এবং স্থায়ী ঠিকানার স্বপক্ষে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান/পৌরসভা মেয়র/ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক প্রদত্ত নিজ জেলা উল্লেখপূর্বক নাগরিকত্ব সনদের সত্যায়িত কপি ও প্রথম শ্রেণির কর্মকর্তা কর্তৃক সত্যায়িত সদ্যতোলা পাসপোর্ট সাইজের ৪ (চার) কপি রঙ্গিন ছবিসহ যাবতীয় সনদপত্রের সত্যায়িত কপি সংযুক্ত করিয়া দিতে হইবে।

(খ) আবেদকারীর বয়স: বিজ্ঞপ্তি প্রকাশের তারিখে ঊর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তার ক্ষেত্রে সর্বোচ্চ বয়স ৩৪ বৎসর এবং বৈজ্ঞানিক কর্মকর্তা, অ্যাকাউন্টেন্ট কাম-কম্পিউটার অপারেটর এবং ড্রাইভারের ক্ষেত্রে বয়স ১৮ হইতে ৩০ বৎসরের মধ্যে হইতে হইবে। তবে শর্ত থাকে যে, অভিজ্ঞতা সম্পন্ন বিভাগীয় প্রার্থীদের ক্ষেত্রে বয়স সীমা শিথীলযোগ্য।

(গ) এ প্রকল্পের সকল পদসমূহ সম্পূর্ণ অস্থায়ী এবং পরবর্তীতে কোন অবস্থাতেই রাজস্ব খাতে স্থানাস্তরযোগ্য নহে।

(ঘ) আবেদনপত্রে ও খামের উপর আবেদনকৃত পদের নাম স্পষ্টাক্ষরে উল্লেখ করিতে হইবে।

(ঙ) পরীক্ষার ফি বাবদ মহাপরিচালক, বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউট (ব্রি) গাজীপুর এর অনুকূলে অফেরৎযোগ্য ২০০/-(দুইশত) টাকার ব্যাংক ড্রাফট আবেদনপত্রের সাথে সংযুক্ত করিতে হইবে ।

(চ) নিয়োগ পরীক্ষা মৌখিক/ব্যবহারিকভাবে গ্রহণ করা হইবে।

(ছ) সরকারি/আধাসরকারি/স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানে চাকরিরত প্রার্থীগণকে যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করিতে হইবে।

(জ) আবেদনপত্রের অগ্রিম কপির ভিত্তিতে পরীক্ষায় অংশগ্রহণের জন্য ডাকা হইবে না। প্রাপ্ত আবেদনপত্রসমূহ প্রাথমিক বাছাইয়ের পর কর্তৃপক্ষের বিবেচনায় কেবলমাত্র সর্বাধিক উপর্যুক্ত প্রার্থীগণকে মৌখিক অথবা ব্যবহারিক পরীক্ষায় (প্রযোজ্য ক্ষেত্রে) অংশগ্রহণের জন্য ডাকা হইবে ।

(ঝ) চুড়ান্তভাবে নির্বাচিত প্রার্থীগণ ব্রি-সদর দপ্তর এবং ইহার অধীনস্থ যেকোন আঞ্চলিক কার্যালয়ে চাকরি করিতে হইবে।

(ঞ) নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন প্রকার টিএ/ডিএ প্রদান করা হইবে না।

(ট) অস্পষ্ট/অসম্পূর্ণ/বিলম্বে প্রাপ্ত অথবা আবেদনপত্রে কোন প্রকার সুপারিশ থাকলে আবেদনপত্র সরাসরি বাতিল করা হইবে।

(ঠ) কোন প্রার্থী ভূয়া/জাল/প্রতারণামূলক কাগজ প্রদর্শন করিয়া নিয়োগ লাভ করিলে এবং পরবর্তীতে কর্তৃপক্ষের গোচরীভূত হইলে কর্তৃপক্ষ কোন কারণ দর্শানো ব্যতিরেকে উক্ত প্রার্থী/প্রার্থীনীর নিয়োগ বাতিলসহ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হইবে।

(ড) আবেদনপত্র মহাপরিচালক, বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউট (ব্রি) গাজীপুর-১৭০১ এর বরাবর আগামী ০৭/০৪/২০২৪খ্রি. তারিখ অফিস চলাকালীন সময়ের মধ্যে ডাকযোগে/কুরিয়ারে অবশ্যই পৌঁছাইতে হইবে।

(ঢ) কোন প্রকার কারণ দর্শানো ব্যতিরেকে কর্তৃপক্ষ যেকোন আবেদনপত্র বাতিলের অধিকার সংরক্ষণ করেন। কর্তৃপক্ষ প্রয়োজনে পদের সংখ্যা হ্রাস/বৃদ্ধি করিতে পারিবেন।

(ণ) নিয়োগ সংক্রান্ত সকল বিষয়ে কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলিয়া গণ্য হইবে।

Source: Daily Star, dated: 25/03/2024
You do not have the required permissions to view the files attached to this post.
    Similar Topics
    TopicsStatisticsLast post
    0 Replies 
    67 Views
    by bdchakriDesk
    0 Replies 
    4248 Views
    by bdchakriDesk
    0 Replies 
    4439 Views
    by bdchakriDesk
    0 Replies 
    291 Views
    by bdchakriDesk
    1 Replies 
    60 Views
    by bdchakriDesk

    Thanks for the information.

    Achieving the best SEO (Search Engine Optimization[…]

    Creating a website easily on WordPress is a popula[…]

    Creating a website on BigCommerce offers a seamles[…]