Get on Google Play

সরকারী, আধা-সরকারী, স্বায়ত্বশাসিত এবং সরকার মালিকানাধীন কোম্পানি সমূহ ইত্যাদি
#7740
স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয্রে স্বাস্থ্য সেবা বিভাগের প্রশাসন-১ শাখার স্মারক নং-৪৫.০০.০০০০.১৪০.১১.০০১.২৪.৩৯ তারিখ: ০৮.০১.২০২৪ খ্রি: মোতাবেক সিভিল সার্জনের কার্যালয়, নাটোর ও তার নিয়ন্ত্রণাধীন বিতিন্ন স্বাস্থ্য প্রতিষ্ঠানে রাজস্ব খাতের পূর্বতন ৩য়/৪র্থ শ্রেণির (১১-২০ গ্রেড) নিয়বর্ণিত শূন্য পদসমূহে জনবল নিয়োগের লক্ষ্যে নাটোর জেলার স্থায়ী বাসিন্দাগণের (বাংলাদেশের প্রকৃত নাগরিক) নিকট হতে নোটিশে উল্লিকিত শর্তসাপেক্ষে অনলাইনে (http:/csnatore.teletalk.com.bd এর মাধ্যমে) আবেদন 'আহবান করা যাচ্ছে। অনলাইন (online) ব্যতীত কোন প্রকার আবেদন গ্রহণ করা হবে না!

পদের নাম এবং শিক্ষাগত ও অন্যান্য যোগ্যতাসং বিস্তারিত জানার জন্য নোটিশটি ডাউনলোড করুন। কোন প্রশ্ন থাকলে কমেন্ট করুন।

আবেদনের শর্ত ও নিয়মাবলী:

১। প্রার্থীকে অবশ্যই জন্মসূত্রে বাংলাদেশের নাগরিক ও নাটোর জেলার স্থায়ী বাসিন্দা হতে হবে।
২। আবেদনকারীর বয়স ২৫.০৩.২০২৪ খ্রি: তারিখে সর্বানিয় ১৮ (আঠারো) এবং সর্বোচ্চ ৩০ (ত্রিশ) বছর। তবে বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা এবং শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়স সর্বোচ্চ ৩২ (বত্রিশ) বছুর। বয়স প্রমাণের ক্ষেত্রে এফিডেভিট গ্রহণযোগ্য নয়। বয়সের প্রমাণক হিসেবে এসএসসি সনদ (আবশ্যিক) এবং জাতীয় পরিচয়পত্র/জন্ম নিবন্ধন সনদে প্রদত্ত জন্ম তারিখকে বিবেচনা করা হবে।
৩। ২০১৮ সালে স্বাস্থ্য অধিপপ্তরের নিয়োগ বিজ্ঞন্তি নং-স্বাঃ অধি/প্রশা-২/৩য় শ্রেণি নিয়োগ-৪/২০১৮/৬৩৫৪ তাং-১১/১২/২০১৮স্বিঃ মোতাবেক নাটোর জেলার যে সকল প্রার্থী আবেদন করেছিলেন তাদের নতুন করে আবেদন করার প্রয়োজন নেই। টেলিটকের ওয়েবসাইট থেকে তারা যথাসময়ে প্রবেশ পত্র ডাইনলোড করে নিতে পারবেন যথানিয়মে তাদের বয়স প্রমার্জন হবে।
৪। সরকারি/আধা-সরকারি/স্বায়স্শাসিত/আধা-স্বায়ন্তশাসিত প্রতিষ্ঠানের কর্মরত প্রার্থীগণকে সরকারি বিধিবিধান অনুসরণ পূর্বক (নির্ষারিত বয়সসীমার মধ্যে) অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের অনুমোদন গ্রহণ পূর্বক নির্ধারিত সময়ের মধ্যে আবেদন করতে হবে। সকল চাকুরিরত প্রার্থীদের মৌখিক পরীক্ষার সময় সংশ্লিষ্ট নিয়োগকারী কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত অনাপত্তি সনদ (NOC) এর মূল কপি বাধ্যতামূলক ভাবে জমা দিতে হবে।
৫। স্বাস্থ্য সহকারী নিয়োগের ক্ষেত্রে প্রার্থী যে ইউনিয়নভুক্ত ওয়ার্ডের(পুরাতন ওয়ার্ডের) শূন্য পদের জন্য আবেদন করবেন তাকে সে ইউনিয়নভুক্ত ওয়ার্ডের(পুরাতন ওয়ার্ডের) স্থায়ী বাসিন্দা হতে হবে। তবে একই ইউনিয়নভুক্ত অন্য ওয়ার্ডের বাসিন্দাগণ আবেদন করতে পারবেন! সংশ্লিষ্ট ওয়ার্ডে যোগ্য প্রার্থী পাওয়া না গেলে একই ইউনিয়নের অন্য ওয়ার্ডের যোগ্য প্রার্থী নির্বাচন করা হবে।
৬। স্বাস্থ্য সহকারীর শূন্য পদের তালিকা (ওয়ার্ড, ইউনিয়ন ও উপজেলা ভিত্তিক) সিভিল সার্জনের কার্যালয়, নাটোর এবং উক্ত জেলার সকল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্যালয়ের নোটিশ বোর্ডে পাওয়া যাবে।
৭। চুড়ান্ত নির্বাচিত স্টোর কিপার পদধারীগণকে সরকারি বিষি অনুযায়ী জামানত প্রদান করতে হবে।
৮। একজন প্রার্থী কেবলমাত্র একটি পদের জন্য আবেদন করতে পারবেন একাধিক পদের বিপরীতে আবেদন করলে তার সকল আবেদন বাতিল বলে গণ্য হবে।
৯। মুক্তিযোদ্ধা কোটায় আবেদনকারী বীর মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার নাঙী/নাতনি হলে মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার সহিত আবেদনকারীর যে সম্পর্ক (নাভী নাতনি) তা উল্লেখ পূর্বক সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান অথবা পৌরসভা মেয়র/কাউন্সিলর কর্তৃক প্রদত্ত সনদপত্র/প্রত্যয়নপত্র দাখিল করতে হবে।
১০। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রা্থীগণকে মৌখিক/ব্যবহারিক (প্রযোজ্য ক্ষেত্রে) পরীক্ষার সময় নিয়োগ বিজ্ঞন্তিতে ও আব্দেন পত্রে উল্লেখিত সকল সনদ পত্রের মুল কপি প্রদর্শন করতে হবে এবং ০১ (এক) সেট সত্যায়িত ছায়ালিপি মৌখিক/ব্যবহারিক (প্রযোজ্য ক্ষেত্রে) পরীক্ষা কর্তৃপক্ষের নিকট জমা দিতে হবে। সত্যায়নের ক্ষেত্রে অবশ্যই
সত্যায়নকারী কর্মকর্তার সুস্পষ্ট নাম ও পদবী সম্বলিত সিল থাকতে হবে।
১১। নিয়োগের ক্ষেত্রে সরকারি সকল বিষি বিধান এবং কোটা সংক্রান্ত প্রচলিত নীতিমালা অনুসরণ করা হবে। নির্দিষ্ট কোটায় নিয়োগের জন্য প্রার্থী তার দাবির স্বপক্ষে সরকার নির্ধারিত সনদপত্র/প্রমাণক মৌখিক পরীক্ষার সময় প্রদর্শন করতে না পারলে তার দাবি অগ্রাহ্য করা হবে এবং তার প্রার্থীতা বাতিল করা হবে। কোটায় নিয়োগের জন্য প্রার্থীর সনদ/প্রমাণক বিবেচনা/প্রহণের ক্ষেত্রে সাক্ষাৎকার বোর্ড এর সিদ্ধান্তই চুড্যন্ত বলে গণ্য হবে। নিয়োগকারী কর্তৃপক্ষ কর্তৃক সনদ/প্রমাণক যাচাইয়ে তা যথাযথ বলে প্রমাণিত হতে হবে।
১২। নির্বাচনী পরীক্ষায় অংশ প্রহণের জন্য প্রার্থীকে কোন টিএ/ডিএ দেয়া হবে না।
১৩। অসত্য/অসম্পুর্ণ /ত্রুটিপূর্ণ আবেদন বাতিল বলে গণ্য হবে। নিয়োগ প্রক্রিয়ার যে কোন পর্যায়ে কোনো প্রার্থী অসদুপায় অবলক্বন করলে প্রার্থিতা/নির্বাচন/নিয়োগ সরাসরি বাতিল বলে গণ্য হবে এবং সংশ্লিষ্ট ব্যক্তির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রহন করা হবে।
১৪। কোনো কারণ দর্শানো ব্যতিরেকে নিয়োগকারী কর্তৃপক্ষ এ বিজ্ঞন্তির শর্তাবলী পরিবর্তন, সংযোজন, বিয়োজন বা বাতিল করার ক্ষমতা সংরক্ষণ করেন।
১৫। আবেদনপত্র প্রহণ্/বাতিল ও নিয়োগের বিষয়ে নিয়োগকারী কর্তৃপক্ষের সিদ্ধান্তই চু্যন্ত বলে গণ্য হবে। এ বিষয়ে কোন আপত্তি উত্থাপন করা যাবে না।
১৬। কোন কারণ দর্শানো ব্যতিরেকে নিয়োগকারী কর্তৃপক্ষ এ নিয়োগ বিজ্ঞপ্তি আংশিক বা পরিপূর্ণভাবে বাতিল করার ক্ষমতা সংরক্ষণ করেন।
১৭। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রা্থীদের মৌখিক পরীক্ষার সময় নিয়োক্ত কাগজপত্রের মূল কপি উপস্থাপন/দাখিল করতে হবে:

বিস্তারিত জানার জন্য নোটিশটি ডাউনলোড করুন। কোন প্রশ্ন থাকলে কমেন্ট করুন।
  • online - এ আবেদনপত্র পূরণ ও পরীক্ষার ফি জমাদান শুরুর তারিখঃ ২৫/০৩/২০২৪ইং সকাল ১০:০০ টা।
  • online - এ আবেদনপত্র জমাদারে শেষ তারিখঃ ১৬/০৪/২০২৪ইং বিকাল ০৫:০০ টা।
সুত্রঃ দৈনিক ইত্তেফাক, তাং ২৪/০৩/২০২৪ ইং
You do not have the required permissions to view the files attached to this post.
    Similar Topics
    TopicsStatisticsLast post
    0 Replies 
    61 Views
    by bdchakriDesk
    0 Replies 
    63 Views
    by bdchakriDesk
    0 Replies 
    634 Views
    by bdchakriDesk
    0 Replies 
    72 Views
    by bdchakriDesk
    0 Replies 
    4247 Views
    by bdchakriDesk

    Thanks for the information.

    Achieving the best SEO (Search Engine Optimization[…]

    Creating a website easily on WordPress is a popula[…]

    Creating a website on BigCommerce offers a seamles[…]