Get on Google Play

চাকরি প্রর্থীদের সমস্যা, প্রশ্ন, মতামত এবং বিভিন্ন পেশা সর্ম্পকে আলোচনা, অভিজ্ঞতা ও পরামর্শ
#7455
৭. খুঁজে দেখুন ভুলটা হচ্ছে কোথায়: ইতিবাচক চিন্তা করার অর্থ এই নয় যে, আপনি আপনার ভুলগুলো এড়িয়ে যাবেন, ভুলগুলো শোধরানোর চেষ্টা করবেন না। বরং ইতিবাচক চিন্তা করার অর্থ হচ্ছে বর্তমানে যে সমস্যা হচ্ছে তা বোঝার জন্য সময় নেয়া, কোথায় এবং কেন ভুলগুলো হচ্ছে তা খুঁজে বের করা যেন ভবিষ্যতে সফলভাবে এসব সমস্যা এড়ানো যায়। তাই কোন নেতিবাচক বিষয় ঘটতে থাকলে তার পেছনের কারণগুলো খুঁজে বের করে তা সমাধান করার চেষ্টা করুন আর যদি সমধান করার কোন পথ খুঁজে না পাওয়া যায় তবে হতাশ না হয়ে বেই সময়টা কেটে যাওয়ার জন্য অজেক্ষা করুন দুঃসময়য়ের পর সুসময় আসবেই।

“You’re going to go through though times-that’s life. But I say, ‘Nothing happens to you, it happens for you.’ See the positive in negative event.” – ( Joel Osteen ).

৮. ব্যর্থতাকে একটি সুযোগ হিসেবে গ্রহণ করুন: কথিত আছে, failure রং the pillar of success. আসলেই কিন্তু তাই। মাঝে মাঝে আমাদের জীবনের সব চেয়ে নেতিবাচক ব্যর্থতাগুলো আমাদেরকে বড় বড় সাফল্য অর্জনের পথ তৈরি করে দেয়। যেমন: যখন আপনি আপনার চাকরি হারাবেন তখন সুযোগ তৈরি হয় নিজের কোন ব্যবসা শুরু করার যা থেকে আপনি অনেক বেশি লাভবান হতে পারবেন অথবা আরো সম্মানজনক কোন কাজে নিজেকে নিয়োজিত করতে পারবেন। ভেবে দেখুন আপনার জীরবেও এমন কিছু ব্যর্থতা আছে যার কারণে আপনি পরবর্তীতে আরো বড় কিছু সাফল্য পেয়েছেন। সুতরাং ব্যর্থতায় ভেঙ্গে না পড়ে বেই ব্যর্থতার পেছনের সাফল্য আসার জন্য অপেক্ষা করুন। এ সম্পর্কে Marla Gibbs বলেছেন,
“I truly believe that everything that we do and everyone that we neet is put in our path for purpose. There are no accidents; we’re all teachers-if we’re willing to pay attention to the lessons we learn, trust our positive instincts and not be afraid to take risks or wait for some miracle to come knocking at our door.”

সুতরাং ইতিবাচক চিন্তা করুন, ইতিবাচক কাজ করুন এবং অন্যদের প্রতিও ইতিবাচক হন তাহলে আপনিও ইতিবাচক ফল পাবেন। আর গবেষণায় প্রমাণিত যে, ইতিবাচক চিন্তার মানুষ অনেকদিন বেঁচে থাকে, অনেক রোগ থেকে মুক্তি পায়।শুধু ইতিবাচক চিন্তা করলেই যদি এত উপকার পাওয়া যায় তাহলে ইতিবাচক চিন্তা করাটাই তো বুদ্ধিমত্তার পরিচায়ক।

সংগৃহীত:-
    Similar Topics
    TopicsStatisticsLast post
    0 Replies 
    231 Views
    by raihan
    0 Replies 
    356 Views
    by sajib
    0 Replies 
    813 Views
    by rajib
    0 Replies 
    203 Views
    by kajol
    0 Replies 
    191 Views
    by tasnima

    বিষয় : রাষ্ট্রপতির কার্যালয়, আপন বিভাগের “[…]

    বিষয় : স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্[…]

    Amendment of Vacancy announcement for the post of […]