Get on Google Play

সাধারণ জ্ঞান বিষয়ক বিস্তারিত তথ্য
#6198
১২ ভাই-বোনের বিশ্বরেকর্ড
বয়সের যোগফলে বিশ্বরেকর্ড গড়েছে পাকিস্তানের ডি ক্রুজ পরিবারের ১২ ভাই-বোন। ঐ পরিবারের সবচেয়ে বড় সদস্যের বয়স ৯৭ বছর এবং ছোটজনের বয়স ৭৫ বছর। গিনেস বুক অব ওয়ার্ল্ড জানায়, ১৫ ডিসেম্বর ২০২০ ডি ক্রজ পরিবারের ১২ ভাই-বোনের সম্মিলিত বয়স ১,০৪২ বছর ৩৬৫ দিন। এর মধ্যে নয় বোন ও তিন ভাই রয়েছেন। পাকিস্তানি বাবা-মায়ের ঘরে জন্ম নেয়া এ ১২ ভাই-বোন বর্তমানে কানাডা, লন্ডন, সুইজারল্যান্ড ও যুক্তরাষ্ট্রসহ বিশ্বের বিভিন্ন স্থানে অবস্থান করছেন।

খুদে ব্যাংক মালিক!
বর্তমানে বিশ্বের সবচেয়ে তরুণ ব্যাংকার হলের পেরুর ১৪ বছর বয়সি নাগরিক হোসে অ্যাডলফো কুইসোকালা কন্ডোরি। তার ব্যাংকের নাম বার্টসেলানা স্টডেন্টস ব্যাংক। আটজন কর্মী নিয়ে চালানো এ ব্যাংকের গ্রাহক সংখ্যা ২,০০০। কর্মীদের সবাই তার চেয়ে বয়সে বড়। মজার বিষয় হলো, গ্রাহকদের অ্যাকাউন্টে টাকার বদলে পরিত্যক্ত প্লাস্টিকের জিনিস রাখতে হয়। প্লাস্টিকের পরিমাণ অনুযায়ী অ্যাকাউন্টে টাকা জমা হয়। সঞ্চিত টাকা ডেবিট কার্ড দিয়ে লেনদেনও করা যায়।

পেইন্টিংয়ের দাম ৩৩ কোটি টাকা
জনপ্রিয় কার্টুন চরিত্র টিনটিনের একটি দুর্লভ পেইন্টিং সম্প্রতি রেকর্ড দামে বিক্রি হয়েছে। চিত্রকর্মটি একেছেন বেলজিয়াম কার্টুনিস্ট হার্জ । ১৪ জানুয়ারি ২০২১ নিলাম সংস্থা আর্টকিউরিয়াল এ টিত্রকর্মটি ৩৯ লাভ মার্কিন ডলারে বিক্রি করে । ১৯৩৬ সালে করা এ ইলাস্ট্রেশনটি মূলত হার্জ এর পঞ্চম টিনটিন বই দ্য ব্ল লোটাস এর প্রচ্ছদের জন্য আঁকা হয়েছিল।

নিরাপদ খাদ্য পোকা!
হলুদ রঙের শুককীটকে নিরাপদ খাদ্য ঘোষণা করেছে ইউরোপীয় খাদ্য নিরাপত্তা কর্তৃপক্ষ। এ ঘোষণার মধ্য দিয়ে ইউরোপীয় ইউনিয়নের ২৭টি দেশের রেস্তোরা, ফাস্ট ফুড ও খাদ্য তালিকায় এ পোকার অন্তর্ভুক্তির পথ উন্মুক্ত হয়। পোকা-মাকড়নির্ভর খাদ্য তৈরিতে যুক্ত ফ্রান্সের প্রতিষ্ঠান মাইক্রোনিউট্রিসের আবেদনের পরিপেক্ষিতে অনুমোদন দেয়া হয়।

    ] Global China Hardware & Trading Ltd. is[…]

    Thanks for the information.

    ইবনে সিনা ট্রাস্ট নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ নিয়োগ বিজ[…]

    Achieving the best SEO (Search Engine Optimization[…]