Let's Discuss!

সাধারণ জ্ঞান বিষয়ক বিস্তারিত তথ্য
#7015
• বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উদযাপনের অংশ হিসেবে ‘সবার হৃদয়ে বঙ্গবন্ধু’ শীর্ষক গীতিনৃত্যালেখ্য মঞ্চে আনে সাংস্কৃতিক সংগঠন বহ্নিশিখা। ৫ মার্চ ২০২১ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালা মিলনায়তনে এটির প্রথম মঞ্চায়ন হয়। এর রচনা, পরিকল্পনা ও নির্দেশনা দেন লেখক-গবেষক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব গোলাম কুদ্দুছ। সব মিলিয়ে ১৬টি এপিসোডে উপস্থাপিত হয় গীতিনৃত্যালেখ্যটি।
• জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ১২ মার্চ ২০২১ ‘বঙ্গবন্ধুর রাজনৈতিক জীবন ও বাংলাদেশের অভ্যুদয়’ শীর্ষক প্রামাণ্যচিত্র মুক্তি পায়। এটি নির্মাণ করে বেঙ্গল মাল্টিমিডিয়া লিমিটেড। এর গবেষণা, চিত্রনাট্য, আবহ সংগীত ও পরিচালনা করেন সৈয়দ সাবাব আলী আরজু। ২ ঘন্টা ২৭ মিনিট দৈর্ঘ্যের প্রামাণ্যচিত্রটি প্রযোজনা করেন সৈয়দ আশিক রহমান। এতে তুলে ধরা হয় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম থেকে মৃত্যু পর্যন্ত নানা ঘটনা।
• জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে নির্মিত চলচ্চিত্র ‘স্ফুলিঙ্গ’। এর নির্মাতা তৌকির আহমেদ। মুক্তি ২৬ মার্চ ২০২১।
• জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতি ধরে রাখতে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় নির্মাণ করা হয় বঙ্গবন্ধু মেমোরিয়াল বোট ল্যান্ডিং র‌্যাম। দৃষ্টিনন্দন ও আধুনিক স্থাপত্য শিল্পের আদলে নির্মিত এ স্থাপনায় এমপি থিয়েটার, পর্যটন স্পট, বাণিজ্যিক র‌্যাম্প, জেটি ও অন্যান্য সুযোগ-সুবিধা রয়েছে। বঙ্গবন্ধু স্মরণে নির্মিত নয়নাভিরাম এ স্থাপনাটি বিনোদনের পাশাপাশি জানান দেবে দেশের ইতিহাস ও ঐতিহ্য সম্পর্কে।
• জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনের কিছু ঘটনা নিয়ে নির্মিত ছবি ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’। ছবিটিতে জাতির পিতার চরিত্রে অভিনয় করেন শান্ত খান। আর তার বিপরীতে প্রার্থনা ফারদিন দীঘি।
    Similar Topics
    TopicsStatisticsLast post
    0 Replies 
    1554 Views
    by kajol
    0 Replies 
    889 Views
    by rafique
    0 Replies 
    708 Views
    by rafique
    0 Replies 
    787 Views
    by tumpa
    0 Replies 
    602 Views
    by tumpa

    -১২ মার্চ ২০২১ জরুরি ভিত্তিতে ব্যবহারের জন্য জনসন […]

    ফাইজপার ও মডার্নার পর যুক্তরাষ্ট্রের করেনারার তৃতী[…]

    -যুক্তরাষ্ট্রে পুলিশ হেফাজতে মারা যাওয়া কৃষ্ণাঙ্গ[…]

    -সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নিষেধ[…]