Let's Discuss!

সাধারণ জ্ঞান বিষয়ক বিস্তারিত তথ্য
#5734
সর্বাধিকবার দেহ পরিবর্তনকারী
জার্মান নাগরিক রল্ফ বুকহলজ সর্বাধিকবার দেহ পরিবর্তন করে গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসে নাম তুলেছেন। তিনি তার দেহে ৫১৬ বার নানা রকম পরিবর্তন করান। রিল্ফ জার্মানিতে একটি টেলিকম সংস্থায় তথ্যপ্রযুক্তিতে কাজ করেন। ৪০ বছর বয়সে তিনি নিজের নিজের প্রথম ট্যাটু এবং ছিদ্র দিয়ে দেহ পরিবর্তনের যাত্রা শুরু করেন। এরপর প্রায় ২০ বছরের বেশি সময় ধরে কণ্ঠস্বর, ঠোট, ভ্রু নাক এবং কপালে দুটি ছোট শিংসহ আরো নানা কাজ করান শরীরে। তার মধ্যে রয়েছে ৪৫৩টি ছিদ্র। ২০১০ সালে তিনি গিনেসের দ্বারা সর্বাধিক সংখ্যক দেহ বিধানো ব্যক্তি হিসেবে স্বীকৃতি লাভ করেছিলেন।

কার্টুন শনাক্তে রেকর্ড
সম্প্রতি ভারতের তামিরনাড়ুতে ৫ বছরের শ্রীশ নিরগার্ভ নামের এক শিশূ মিনিটে ৫০টি কার্টুন চরিত্রকে শনাক্ত করে গিনেস ওয়ার্ল্ড বুকে জায়গা করে নেয়। ৫০ টি কার্টুন চরিত্রের ভেতর ছিল পাওয়ার পাফ গার্ল দি জেটসনস প্রভৃতি চরিত্রগুলো।

সর্বকনিষ্ঠ কম্পিউটার প্রোগ্রামার
ভারতের গুজরাটের আহমেদাবাদের দ্বিতীয় শ্রেনীতে পড়া ৬ বছরের শিশু আরহাম ওম তালসানিয়া। সম্প্রতি অংশ নেয় ভারতের পিয়ারসন ভিইউই টেস্ট সেন্টারে পাইথন প্রোগ্রামিং ল্যাঙ্গুয়েজ পরীক্ষায় । আর এ পরীক্ষায় পাস করার মধ্য দিয়েই বিশ্বের সবচেয়ে ক্ষুদ্রে কম্পিউটার প্রোগ্রামার হিসেবে তার নাম উঠে যায় গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসে।

বেলুনের ভাস্কর্য
বেলুন দিয়ে ২৫ ফুট উচ্চতায় একটি ডাইনোসর ভাস্কর্য তৈরি করে গিনেস বুকে নাম তোলেন একদল তুর্কি শিল্পী। ভাস্কর্যটি তৈরি করতে ব্যবহার করা হয় দেড় লাখ বেলুন। ইস্তানবুলের একটি শপিংমলে প্রদর্শনের জন্য ভাস্কর্যটি তৈরি করা হয়।

লম্বা চুলের মেয়ে
লম্বা চুলের জন্য ২০২০ সালে তৃতীয়বারের মতো গিনেজ বুকে জায়গা করে নেয় ১৮ বছর বয়সি নিলাশি প্যাটেল নামের এক ভারতীয়। ২০১৮ ও ২০১৯ সালেও বিশ্বের সবচেয়ে লম্বা চুলের তরুণী হিসেবে রেকর্ড গড়েন নিলাশি। বর্তমানে তার চুলের দৈর্ঘ্য ৬ ফুট সাত ইঞ্চি। সঠিক পরিচর্যা ও খাদ্যাভাস তার এ লম্বা চুলের রহস্য বলে জানান মেয়েটির মা।
    Similar Topics

    জনপ্রশাসন মন্ত্রণালয়ের স্মারক নং-০৫.০০.০০০০.১৬৬.১[…]

    NRB Bank Limited one of the 4th generation commerc[…]

    ১. পৃথিবীর প্রাচীনতম চলচ্চিত্র রাউন্ডহে গার্ডন নির[…]

    ১. গণযোগাযোগের আদি মধ্য হলো সংবাদপত্র। ২. এডমন্ড ব[…]