Let's Discuss!

খেলাধুলা বিষয়ক সাধারণ জ্ঞান
#7027
১-১০ এপ্রিল ২০২১ অনুষ্ঠিত হবে নবম বাংলাদেশ গেমস । জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে আয়োজিত দেশের সবচেয়ে বড় এ ক্রীড়া আসরের নামকরণ করা হয়েছে ‘বঙ্গবন্ধু বাংলাদেশ গেমস’ ।
মশাল যাত্রা
৩০ মার্চ ২০২১ গোপালগঞ্জের টুঙ্গিপাড়া থেকে সাবেক ২০ জন কৃতী ক্রীড়াবিদ বিভিন্ন গ্রুপে বিভক্ত হয়ে এ মশাল বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে পৌঁছাবেন । বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে মশাল গ্রহণ করবেন গলফার মো. সিদ্দিকুর রহমান ও সাঁতারু মাহফুজা খাতুন শিলা ।
উদ্বোধন
১ এপ্রিল ২০২১ বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম, ঢাকা
ডিসিপ্লিন ৩১
অংশগ্রহণকারী অ্যাথলেট
৫,৩৩১ জন
সর্বাধিক অ্যাথলেট
ভলিবল ও হ্যান্ডবলে ; ৩৮৪ জন করে

সবচেয়ে কম অ্যাথলেট
ব্যাডমিন্টন ও দাবায় ; ৬০ জন করে

গেমস শুরু
৬ মার্চ ২০২১ । মেয়েদের ক্রিকেট প্রতিযোগিত দিয়ে ।
২২ মার্চ ২০২১ ফুটবল এবং ২৭ মার্চ ২০২১ হকি প্রতিযোগিতা শুরু হয় ।

প্রথম স্বর্ণপদক জয়ী
মেয়েদের ইভেন্টে বাংলাদেশ নীল দল ।

প্রিমিয়ার ফুটবল লিগ ২০২১
১৩ জানুয়ারি-৭মার্চ ২০২১ অনুষ্ঠিত হয় ত্রয়োদশ প্রিমিয়ার লিগের প্রথম পর্বের খেলা । ১৩টি দলের অংশগ্রহণে দেশের ৪টি ভেন্যুতে দুই পর্বের অনুষ্ঠিত দেশের শীর্ষ ফুটবল লিগের দ্বিতীয় পর্বের খেলা শুরু হবে ১০ এপ্রিল ২০২১ ।
প্রথম পর্বের পরিসংখ্যান
মোট ম্যাচ : ৭৮ । জয়-পরাজয় : ৫৮ ম্যাচে । ড্র : ২০টি । গোল : ২৩৪ টি । হ্যাটট্রিক : ৩টি - পা ওমর জোবে (শেখ জামাল ) , ওবি মনেকো (শেখ রাসেল) ও রাউল বেসেরা (বসুন্ধর কিংস) । তিনটি হ্যাটট্রিকই হয় আরামবাগের বিকক্ষে । সর্বোচ্চ গোলদাতা : ২ জন - রবসন রবিনহো (বসুন্ধরা কিংস) ও পা ওমর জোবে (শেখ জামাল) ; ১২টি করে গোল । অপরাজিত দল : বসুন্ধরা কিংস ; ৩৪ পয়েন্ট । দ্বিতীয় শীর্ষ দল শেখ জামাল ; ২৬ পয়েন্ট ।
ফিরে দেখা
-২০০৭ সালে শুরু হওয়া পেশাদার ফুটবল লিগের পূর্বের ১২ আসরে চ্যাম্পিয়ন হয় মোট চার দল আবাহনী (৬ বার) ; শেখ জামাল ৩ বার এবং শেখ রাসেল ও বসুন্ধরা কিংস ১ বার করে চ্যাম্পিয়ন হয় । করোনা মহামারির কারণে ২০১৯-২০ মৌসুমের আসর বাতিল করা হয় ।
-এক আসরে সর্বোচ্চ ২৬ গোল করেন নাইজেরীয় স্ট্রাইকার ওয়েডসন আনসালমে । ২০১৩-১৪ মৌসুমে শেখ জামালের হয়ে তিনি এ রেকর্ড গড়েন ।
-পেশাদার লিগে টানা ৩২ ম্যাচে জয়ের রেকর্ড রয়েছে ঐতিহ্যবাহী ক্লাব ঢাকা মোহামেডান স্পোর্টিংয়ের ।

    -১২ মার্চ ২০২১ জরুরি ভিত্তিতে ব্যবহারের জন্য জনসন […]

    ফাইজপার ও মডার্নার পর যুক্তরাষ্ট্রের করেনারার তৃতী[…]

    -যুক্তরাষ্ট্রে পুলিশ হেফাজতে মারা যাওয়া কৃষ্ণাঙ্গ[…]

    -সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নিষেধ[…]