Try bdQuiz for Free!

চাকরি প্রর্থীদের সমস্যা, প্রশ্ন, মতামত এবং বিভিন্ন পেশা সর্ম্পকে আলোচনা, অভিজ্ঞতা ও পরামর্শ
#7463
আত্মবিশ্বাসী মানুষের সাথে মিশতে চেষ্টা করুন। আত্মবিশ্বাসী, ইতিবাচক মানসিকতা আর আত্মসম্মানবোধে ভরপুর মানুষের সংসর্গ আপনাকেও হতাশায় আক্রান্ত করতে পারে।

নারী বলে নিজেকে চার দেওয়ালে বন্দী করে রাখবেন না। চার দৌয়ালে নিজেকে ধরে রাখলে মন সংকীর্ণ হয়ে যায়, যেখানে বাইরের পৃথিবীর সাথে চললে আপনার জানা বোঝার পরিধি বৃদ্ধি পায়। আত্মকেন্দ্রিক মানুষগুলোই আত্মবিশ্বাস হনতায় ভোগে।

নিজেকে কখনো অন্যের সাথে তুলনা করবেন না। হ্যাঁ আপনি কাউকে রোল মডেল হিসেবে অনুসরণ করতেই পারেন, তবে তার মানে এই না যে আপনাকে তার নকল করতে হবে। অন্যকে নকল করার মানসিকতা আপনার আত্মবিশ্বাস নষ্ট করে দেয়।

আত্মবিশ্বাসী হয়ে উঠতে গেলে আপনাকে প্রথমে যা করতে হবে তা হলো আগেনিজেকে জানুন, নিজেকে চিনুন। নিজেকে একজন নারী হিসেবে না ভেবে একজন মানুষ হিসেবে ভাবতে শিখুন। খুঁজে বের করুন আপনার ভেতর কোন কোন গুণ লুকিয়ে আছে, কিসে কিসে আপনার দক্ষতা রয়েছে। আপনি যখন নিজেই নিজেকে চিনতে শিখবেন আত্মবিশ্বাস নিজে থেকেই আপনার মধ্যে তৈরি হয়ে যাবে।

কথার একটি আলাদা শক্তি আছে। আপনি নিজেকে কীভাবে অন্য কারো কাছে উপস্থাপন করছেন? আপনি কি নিজেকে ছোট করে অথবা অসহায় হিসেবে অন্য কারো কাছে তুলে ধরছেন? যদি তাই হয় তাহলে আজই এটা পরিত্যাগ করুন। এভাবে নিজেকে ছোট আর অসহায় ভাবতে ভাবতে একদিন সত্যিই আপনি এগুলোতেই রূপান্তরিত হবেন। একজন নারী হিসেবে নিজে নিজেকে মর্যাদা দিতে শিখুন, সম্মান করতে শিখুন। দেখবেন আস্তে আস্তে আপনার চারপাশের সবাই আপনাকে সম্মান করছে।


সংগৃহীত:-
    Similar Topics
    TopicsStatisticsLast post
    0 Replies 
    131 Views
    by omorfaruk613
    0 Replies 
    108 Views
    by aamrctg
    0 Replies 
    100 Views
    by mostafiz4126
    0 Replies 
    105 Views
    by pcbhowmick91
    0 Replies 
    135 Views
    by osmangoni0371
    InterServer Web Hosting and VPS

    ডিজিটাল মার্কেটিং শব্দটার সাথে এখন কম বেশি অনেকেই […]

    আমি ধরে নিয়েছিলাম যে আপনি একবার $500 করে ফেললে,[…]

    এই টুকু আশা করি বেশির ভাগ মানুষই জানে যে এই সবগু[…]

    গাড়ির আবার ব্লাইন্ড স্পট! গাড়ির কী চোখ আছে যে […]

    bdQuiz খেলতে খেলতে নিজের প্রস্তুতি পরীক্ষা করুন