Try bdQuiz for Free!

চাকরি প্রর্থীদের সমস্যা, প্রশ্ন, মতামত এবং বিভিন্ন পেশা সর্ম্পকে আলোচনা, অভিজ্ঞতা ও পরামর্শ
#7411
৪. ব্লগে লিখুন কিংবা তৈরি করুন ব্যক্তিগত ব্লগসাইটঃ ব্লগ বা ব্লগ সাইটের বিষয়ে অনেকের নেতিবাচক ধারণা রয়েছে। কিন্তু আপনার যদি নিজের কথাগুলোকে সুন্দর ও আকর্ষণীয়ভাবে উপস্থাপনের ক্ষমতা থাকে, নিজের সৃজনশীলতা ও দক্ষতা কথা ছড়িয়ে দেয়ার জন্য ব্লগের চেয়ে ভাল কোন মাধ্যম হতে পারে না। এজন্য নিজেই তৈরি করে নিতে পারেন ব্যক্তিগত ব্লগসাইট কিংবা লিখতে পারেন অন্যান্য ব্লগ সাইটে। আপনি যেক্ষেত্রে ক্যারিয়ার গড়তে চান সে সংক্রান্ত ব্লগ সাইটে অতিথি লেখক হিসেবে নিজের মতামত অন্যদের সাথে আদান-প্রদান করুন। এভাবে আপনি অনেকের দৃষ্টি আকর্ষণ করতে সক্ষম হবেন।
০৫. সক্রিয় হোন ফেসবুক, টুইটার ও লিঙ্কডইনেঃ কাঙ্খিত ক্যারিয়ার গড়ে তোলার জন্য এ সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে নিজের একটি ভালো ও গোছানো প্রোফাইল হতে পারে বেশ কার্যকর একটি উপায়। এর মাধ্যমে আপনি যে ক্ষেত্রটিতে ক্যারিয়ার গড়তে আগ্রহী সেটার সাথে জড়িত ব্যক্তি বা প্রতিষ্ঠানের সাথে নিজের যোগাযোগ বাড়াতে সক্ষম হবেন। জরুরি মূহুর্তে ফেসবুক বা টুইটার আপনাকে বেশ ভাল সহযোগীতা করতে পারে, যেটা হয়তো অন্য কোনভাবে সম্ভব নয়।

বিখ্যাত এক ভাষ্যকার বলেছেন কথাগুলো-
“জীবনে বিভিন্ন শ্রেণির বিভিন্ন পেশাজীবীর মানুষের সঙ্গে কথা বলেছি আমি। তাদের মধ্যে যেমন আছেন রথী-মহারথী, তেমনি আছেন খুব সাধারণ মানুষ। আপনাকেও হয়তো বলতে হতে পারে। ভুলেও ভাববেন না কাজটা খুব সহজে করতে পেরেছি। নানারকম অস্বস্তি ঘিরে ধরেছে আমাকেও। কিন্তু ধীরে-ধীরে সেগুলো কাটিয়ে উঠিয়েছি। কীভাবে সুন্দর করে কথা বলতে হয় সে ব্যাপারে সব সময় শিখতে হয়েছে। আপনি কথা বলুন একাজনের সঙ্গে কিংবা একশ’জনের সঙ্গে-নির্দিষ্ট কিছু নিয়ম আপনাকে মানতে হবে।”

তাই ফেসবুক বা টুইটারে বসে শুধু অলস সময় কাটানোর দিন শেষ। হয়ে উঠুন ক্যারিয়ার সচেতন, খুঁজে নিন ফেসবুক বা টুইটারের মাধ্যমে আপনার স্বপ্নের চাকরি।
    Similar Topics
    TopicsStatisticsLast post
    0 Replies 
    558 Views
    by masum
    0 Replies 
    590 Views
    by masum
    0 Replies 
    116 Views
    by mhenvsc
    0 Replies 
    860 Views
    by shahan
    0 Replies 
    962 Views
    by rekha

    Vacancy 04 Job Responsibilities Computer fluen[…]

    bdQuiz খেলতে খেলতে নিজের প্রস্তুতি পরীক্ষা করুন