Try bdQuiz for Free!

চাকরি প্রর্থীদের সমস্যা, প্রশ্ন, মতামত এবং বিভিন্ন পেশা সর্ম্পকে আলোচনা, অভিজ্ঞতা ও পরামর্শ
#7364
১. লিঙ্কডইন এর গ্রুপগুলোর সাথে যুক্ত হোন: লিঙ্কডইন মূলত ব্যবসায়িক ও পেশাগত কাজে বিভিন্ন ব্যক্তি বা প্রতিষ্ঠানের সাথে যোগাযোগ স্থাপনের জন্য নির্মিত সোশ্যাল নেটওয়ার্কিং সাইট। যাই হোক, লিঙ্কডইন-এ আপনি সর্বোচ্চ ৫০টি গ্রুপের সাথে যুক্ত হতে পারবেন। এর মাধ্যমে উপভোগ করতে পারবেন চাকরি সংক্রান্ত নানা সুবিধা। এসব গ্রুপ কীভাবে আপনাকে সাহয্য করবে?
যখনই আপনি এসব গ্রুপে যুক্ত হবেন, সাথে সাথে আপনি আপনার কাঙ্খিত কর্মক্ষেত্রের সাথে জড়িত ব্যক্তিদের সাথে যুক্ত হতে পারবেন, তারা কি ধরণের কাজ করছেন সেটা জানতে পারবেন। এছাড়া আপনি যে চাকরিটি খুঁজছেন সেটার জন্য আপনার কি কি যোগ্যতা লাগবে সেটা সম্পর্কে ধারণা তো পাবেনই, চাইলে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের উর্ধ্বতন কর্মকর্তাদের সাথে সরাসরি মেসেজ আদান-প্রদানের মাধ্যমে যোগাযোগ স্থাপন করতে পারবেন।
২.টুইটারে চ্যাট করুন অভিজ্ঞ ব্যক্তিদের সাথে : বাংলাদেশে এখন পর্যন্ত ফেসবুকের তুলনায় টুইটর ব্যবহারকারীর সংখ্যা কম । এই টুইটার হতে পারে আপনার চাকরি পাবার উপায় । টুইটার চ্যাটের মাধ্যমে আপনি খুব সহজেই চাকরিদাতা , সিভি লেখক এমনকি অন্যান্য চাকরি প্রার্থীদের কাছ থেকেও পরামর্শ পেতে পারেন ।
টুইটারে রয়েছে বেশ কিছু ফ্রি চ্যাটের সুযোগ , যেমন-() । এগুলো আপনি আপনার কম্পিউটার বা মোবইল ফোন থেকে খুব সহজেই । অনুসরণ বা ফলো করতে পারবেন । এগুলোর মাধ্যমে আপনি মানবসম্পদ বিভাগের সাথে জড়িত ব্যক্তি, নিয়োগদাতাসহ বিভিন্ন মানুষের কাছ থেকে চাকরি সংক্রান্ত পরামর্শ পেতে পারেন ।
৩.ফেসবুক ক্যারিয়ার পেইজ : বাংলাদেশে ফেসবুক ব্যবহারকারী দিন দিন বেড়ে চলেছে। কিন্তু আমাদের অধিকাংশ ব্যবহারকারী দিনের একটি বড় সময় কোন অর্থবহ কাজ না করে ফেসবুকে কাটিয়ে দেন। অথচ একটু সচেতন হলেই ফেসবুক থেকেই আপনি পেয়ে যেতে পারেন আপনার কাঙ্খিত চাকরি।
    Similar Topics
    InterServer Web Hosting and VPS

    বাংলাদেশ পুলিমের সার্জেন্ট পদের প্রকৃত শূণ্যপদের ব[…]

    পশ্চিমাঞ্চল গ্যাস কোম্পানি লিমিটেড (পিজিসিএল) -এর […]

    মোংলা বন্দর কর্তৃপক্ষের অধীন সরাসরি নিয়োগযোগ্য রা[…]

    জাতীয় বিশ্ববিদ্যালয়ের রেগুলেশনের আলোকে স্নাতক (স[…]

    bdQuiz খেলতে খেলতে নিজের প্রস্তুতি পরীক্ষা করুন