Try bdQuiz for Free!

চাকরি প্রর্থীদের সমস্যা, প্রশ্ন, মতামত এবং বিভিন্ন পেশা সর্ম্পকে আলোচনা, অভিজ্ঞতা ও পরামর্শ
#2671
গত ২ বছরেও সিদ্ধান্ত নিতে পারিনাই । কারো কাছ থেকেই ভালো পরামর্শ পাইনি। অভিজ্ঞ ভাইয়া আপুরা অনেক ব্যাস্ত থাকেন চাকুরী নিয়ে এরপরও যদি কেউ একটু হেল্প করতেন খুব উপকার হতো। আগে থেকেই ইচ্ছে ছিলো যে প্রাইভেট জব করবো বেশী টাকা ইনকাম করবো। বিশেষ করে ব্যাংকের MTO তে। কিন্তু অনেকের কাছে জিজ্ঞেস করলেই বলতো অনেক প্রেশার অনিরাপত্তা আবার এক সময় নাকি সরকারী চাকুরীর জন্য আফসোস করবো। ইদানিং নিজেও ভাবি এতো প্রেশার নিতে পারবো কিনা। সরকারী চাকুরীতে এখন স্যালারি ভালো পাওয়া যায়া ইনসেন্টিভ পাওয়া যায় বোনাস পাওয়া যায় এগুলা দিয়ে ভালোই চলে। সিনিয়র অফিসারে ঢুকলে ৪/৫ বছর পরেই নাকি ৮০ লাখ -১কোটি টাকা ঋন পাওয়া যায়। কিন্তু এই ঋন থেকে কতটুকু হেল্প হয় আমি বুঝিনা। হয়তো সুদ কম দিতে হয় কিন্তু তারপরো তো ভালো এমাউন্টের একটা সুদসহ সেই টাকা পরিশোধ করতেই হয়। আসলে অভিজ্ঞ ভাইয়া বা আপুদের কাছে জানতে চাচ্ছিলাম যে সরকারী ব্যাংকে সিনিয়র অফিসারে ঢুকলে আর্থিক ভাবে কতটা সচ্ছলতা লাভ করা যায় বা পরিবারের সবাইকে নিয়ে কতটুকু সচ্ছল ভাবে জীবন যাপন করা যায়।আসলে আর্থিক ব্যাপারটা সম্পর্কেই একটু ভালোভাবে জানতে চাচ্ছি।অন্যদিকে MTO তে আবার অনেক টাকা এটা জানি।
অগ্রিম ধন্যবাদ সকলকে।
#2673
বিঃদ্রঃ আমি ব্যাংকার না।আমার ব্যাক্তিগত মতামত পোষণ করি।
তবে সরকারি ব্যাংক এর সিনিয়র অফিসার একটা সম্মানের পোস্ট। তাছাড়া সরকারি ব্যাংক আপনি ক্যারিয়ার গড়লে কাজের চাপ থাকবে প্রচুর, কিন্তু বেসরকারি ব্যাংক এর মতো নির্দিষ্ট টার্গেট পুরোন করতেই হবে এরকম কোনো চাপ নেই।তাছাড়া বেসরকারী ব্যাংক এ তো টার্গেট পুরন করতে না পারলে অনেক সময় প্রমোশন আটকে যায়।কিন্তু সরকারি ব্যাংক প্রমোশন আটকে না,ধারাবাহিক হতে থাকে।আর হোম লোন এর জন্য তো সরকারি ব্যাংক ৫% সুদ।কিন্তু বেসরকারী ব্যাংক ভেদে সুদ ১২--১৩%
তাই বেসরকারি ব্যাংক MTO এ বেতন অনেক ভালো হলেও জব সিকিউরিটির,সামাজিক মর্যাদা,, পারিবারিক সুখ শান্তি, অবসরকালিন তহবিলের দিক দিয়ে সরকারি ব্যাংক এর সিনিয়র অফিসার টাই বেস্ট বলে মনেকরি।

    প্রাচীন বাংলার সীমা উত্তরে: হিমালয় পর্বত, নেপাল, […]

    ১৯৭১ এ বাংলাদেশ পশ্চিম পাকিস্তান থেকে স্বাধীনতা লা[…]

    চাকরি পাওয়া বর্তমান সময়ের সবচেয়ে কঠিন কাজগুলোর […]

    পড়াশোনার শেষ ধাপে এসে সবাই চিন্তিত হয়ে পড়েন ক্য[…]

    bdQuiz খেলতে খেলতে নিজের প্রস্তুতি পরীক্ষা করুন