Let's Discuss!

আর্ন্তজাতিক বিষয়ক সাধারণ জ্ঞান
#7154
ফাইজপার ও মডার্নার পর যুক্তরাষ্ট্রের করেনারার তৃতীয় টিকা হিসেবে অনুমোদন পায় জনসন অ্যান্ড জনসন উদ্ভাবিত একক ডোজের ভ্যাক্সিন । ২৬ ফেব্রুয়ারি ২০২১ দেশটির একটি স্বতন্ত্র বিশেষজ্ঞ প্যানেল ভ্যাকসিনটি অনুমোদন দেয়ার পর ২৭ ফেব্রুয়ারি ২০২১ প্রাপ্তবয়স্কদের জন্য তা জরুরি ব্যবহারের অনুমোদন দেয়া খাদ্য ও ওষুধ প্রশাসন (FDA) ।
-যুক্তরাষ্ট্রের পর কানাডায় অনুমোদন লাভ করে জনসন অ্যান্ড জনসনের এক ডোজের করোনার টিকা । এর মধ্য দিয়ে বিশ্বের প্রথম দেশ হিসেবে সেখানে করোনার চারটি টিকার অনুমোদন দেয়া হলো । এর আগে ফাইজার - বায়োএনটেক , মডার্না এবং অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার দেশটিতে জরুরি ব্যবহারের জন্য অনুমোদন পায় ।
-২৫ ফেব্রুয়ারি ২০২১ জনসন অ্যান্ড জনসন উদ্ভাবিত করোনা ভ্যাকসিনের জরুরি অনুমোদন দেয় বাইরান । এর মাধ্যমে বিশ্বের প্রথম দেশ হিসেবে দেশটিতে শুরু হয় কোনো একক ডোজ ভ্যাকসিনের ব্যবহার ।
-১১ মার্চ ২০২১ ইউরোপীয় ওষুধ সংস্থা (EMA) জনসন অ্যান্ড জনসনের এ ডোজের টিকার সুপারিশ করে । এরপর আনুষ্ঠানিকভাবে তা অনুমোদনের সিদ্ধান্ত নেয় ইউরোপীয় ইউনিয়ন (EU) । এর আগে ফাইজার , মডার্না ও অক্সফোর্ড - অ্যাস্ট্রাজেনেকার টিকার অনুমোদন দেয় সংস্থাটি ।
    Similar Topics
    TopicsStatisticsLast post
    0 Replies 
    906 Views
    by tumpa
    0 Replies 
    547 Views
    by rafique
    0 Replies 
    252 Views
    by afsara
    0 Replies 
    409 Views
    by rekha
    0 Replies 
    269 Views
    by awal

    জাতীয় অধ্যাপক বাংলাদেশের বিশেষ রাষ্ট্রীয় সম্মানন[…]

    ১. মুক্তিযুদ্ধে বাংলাদেশের বন্ধুপ্রতিমরাষ্ট্র ছিল […]

    ১. কলম্বিয়া দেশটি কোন মহাদেশে অবস্থিত ?দক্ষিণ আমে[…]

    ১. বাংলাদেশ প্রথম কোন আন্তর্জাতিক সংস্থার সদস্যপদ […]