Get on Google Play

অনুপ্রেরণামুলক গল্প, বিখ্যাত ব্যক্তিদের জীবনী, ইতিবাচক আচার-আচারন ইত্যাদি
#3333
নাইজেরিয়ার এক তরুণের ব্যাংকের সিকিউরিটি গার্ড থেকে সেই ব্যাংকেই ভাল একটা চাকরির কাহিনী নেটে বেশ ছড়িয়ে পড়েছে। ঘাঁটিয়ে দেখলাম, কাহিনী আসলেই সত্যি!
চলুন, সংক্ষেপে চমৎকার সেই কাহিনীই শোনাই আপনাদের।
ঘটনাটা ফেসবুকে যিনি পোস্ট করেছেন, তার নাম আয়োমাইড বাবালোলা, কাজ করেন নাইজেরিয়ারই কোনো একটা ব্যাংকে। ২০১৫ সালে যখন তিনি সেই ব্রাঞ্চে জয়েন করেন, তখনই তার দেখা হয় ইদ্রিস নামে এক তরুণের সাথে। স্মার্ট সেই ছেলেটা ব্যাংকের স্টাফ আর কাস্টমারদের যেভাবে মিলিটারি স্টাইলে স্যালুট দিচ্ছিল, সেটা বেশ ভাল লেগেছিল তার।
এর কয়েকমাস পরেই একদিন ইদ্রিস তার সাথে দেখা করে বলে, “ওগা (নাইজেরীয় এই শব্দের অর্থ ‘স্যার’), আমার একটা ওএনডি (Ordinary National Diploma) সার্টিফিকেট আছে, সেই সাথে আমার ইউনিভার্সিটির পার্ট-টাইম ডিগ্রি প্রোগ্রামও শেষের দিকে!”
ব্যাংকের সিকিউরিটি গার্ডের এমন শিক্ষাগত যোগ্যতা এবং পড়াশোনার আগ্রহ দেখে বেশ খুশিই হন বাবালোলা। তিনি ইদ্রিসকে ভাল করে পড়াশোনা চালিয়ে যাবার উৎসাহ দিয়েছিলেন সেদিন। ঘটনাটা সেখানেই শেষ হতে পারত, কিন্তু হয়নি দাঁতে দাঁত কামড়ে পড়াশোনা চালিয়ে যাওয়া ইদ্রিসের কারণেই।
দেখতে দেখতে ২০১৯ সালের ডিসেম্বর মাস চলে এলো। সেই ব্যাংকেরই একজন স্টাফ প্রমোশন পেয়ে অন্য ডিপার্টমেন্টে চলে যাচ্ছেন, ফলে তার পোস্টটা কিছুদিন পর ফাঁকা হয়ে যাবে। এই কথাটা জানতে পারল ইদ্রিস। সাথে সাথেই সে দেখা করে বাবালোলার সাথে, জানায়- এই পোস্টের জন্য যেসব শিক্ষাগত যোগ্যতা চাওয়া হয়েছে সবই তার আছে!
ইদ্রিসের কাছ থেকে এমন কথা শুনে বাবালোলা যারপরনাই অবাক হলেন, আর সেটাই স্বাভাবিক। তারপরও ব্যাংকের রিক্রুটিং ডিপার্টমেন্টের সাথে যোগাযোগ করে অন্যদের সাথে ইদ্রিসেরও ইন্টারভিউয়ের ব্যবস্থা করে দিলেন। ভাগ্যের কী লীলাখেলা, সবগুলো পরীক্ষায় পাস করে ইদ্রিস ব্যাংকের চাকরিটা ঠিকই নিজের করে নেয়!
এরপরই ছবিটা নিয়ে বাবালোলা লিখলেন, বামের ছবিটা ব্যাংকের সিকিউরিটি গার্ড হিসেবে ইদ্রিসের সাথে তার শুক্রবারে তোলা, আর ডানেরটা পরের সোমবারে সেই ব্রাঞ্চের একজন স্টাফ হিসেবে তোলা। আর এই যে সিকিউরিটি গার্ড থেকে ইন্টারভিউ দিয়ে ব্যাংকের স্টাফ হয়ে যাওয়া, সবই ঘটেছে মাত্র ১ সপ্তাহের ভেতর। এজন্যই সেপ্টেম্বরের ১ তারিখে বাবালোলা ‘দ্য ওয়ান উইক মিরাকল’ শিরোনামে একটি স্ট্যাটাস দেন, যা এখন পর্যন্ত ফেসবুক ছাড়িয়ে দেশি-বিদেশী নানা মিডিয়ারও অন্যতম আলোচিত অনুপ্রেরণাদায়ী এক খবর।
ঘটনাটি ঘটে এই বছরের জানুয়ারিতে। লেখার শেষের দিকে এসে ইদ্রিসের উদ্দেশ্যে বলা একটি বাক্যই বাবালোলা লিখেছেন, “SUCCESS is where PREPARATION AND OPPORTUNITY meet”।

collected:-
You do not have the required permissions to view the files attached to this post.
    Similar Topics
    TopicsStatisticsLast post
    0 Replies 
    7177 Views
    by bdchakriDesk
    0 Replies 
    1336 Views
    by bdchakriDesk
    0 Replies 
    804 Views
    by bdchakriDesk
    0 Replies 
    898 Views
    by bdchakriDesk
    0 Replies 
    734 Views
    by bdchakriDesk

    SSJ GREEN MATERIALS LTD is the largest & t[…]

    জনবল কাঠামো ও এমপিও নীতিমালা-২০২১ মোতাবেক রজনীগঞ্[…]

    সরকারি বিধি মোতাবেক বাড়াইর হাজী চেরাগ আলী উচ্চ ব[…]

    বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান (স্কুল ও কলেজ) জনবল কাঠা[…]