সরকারী, আধা-সরকারী এবং স্বায়ত্বশাসিত
#38
পায়রা বন্দর কতৃপক্ষ জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে । এবারের প্রক্রিয়ায় ৫টি পদে নিয়োগ দেওয়া হবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে । পদগুলোতে নারী ও পুরুষ উভয়ই আবেদন করতে পারবেন ।

আবেদনের পদসমূহ ও যোগ্যতা
পাইলট, মাস্টার ( এফজি ), সিনিয়র হাইড্রগ্রাফার, সিনিয়র সহকারী প্রধান পদের বিপরীতে এ নিয়োগ দেয়া হবে । মাস্টার ( এফজি ) বা প্রথম/তৃতীয় শ্রেণি ( ডেক ) কম্পিট্যান্সি সার্টিফিকেটসহ বিদেশগামী জাহাজের প্রথম মেট হিসেবে দুই বছরের অজ্ঞিতা থাকতে হবে । এই পদে নিয়োগপ্রাপ্তরা বেতন হিসেবে পাবেন ৩৫ হাজার ৫’শ থেকে ৬৭ হাজার ১০ টাকা ।

সিনিয়র হাইড্রগ্রাফার নিয়োগ দেয়া হবে একজন । এই পদটিতে আবেদন করতে হলে প্রার্থীদের যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে গণিত/ফলিত গণিত ভূগোল/পদার্থবিজ্ঞান/রসায়ন/ ফলিত পদার্থবিজ্ঞানে প্রথম শ্রেণি বা সমমানের সিজিপিএ সহ স্নাতকোত্তর বা সমমানের ডিগ্রি অথবা দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএ সহ স্নাতকোত্তর হতে হবে । এই পদে নিয়োগ প্রাপ্তরা বেতন হিসেবে পাবেন ৩৫ হাজার ৫’শ থেকে ৬৭ হাজার ১০ টাকা ।

সিনিয়র সহকারী প্রধান-হিসেবে নিয়োগ দেয়া হবে একজন । এই পদে আবেদনের জন্য প্রার্থীকে যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতি/পরিসংখ্যানে প্রথম শ্রেণি বা সমমানের সিজিপিএসহ স্নাতকোত্তর বা সমমানের ডিগ্রি অথবা দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএসহ স্নাতকোত্তর হতে হবে । এই পদে নিয়োগ প্রাপ্তরা বেতন হিসেবে পাবেন ৩৫ হাজার ৫’শ থেকে ৬৭ হাজার ১০ টাকা ।

উপপরিচালক ( বাজেট ) পদে নিয়োগ দেয়া হবে একজন । এই পদে আবেদনের জন্য আগ্রহী প্রার্থীদের যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে হিসাববিজ্ঞান/ফিন্যান্স/মার্কেটিং/ব্যবস্থাপনা/অর্থনীতিতে প্রথম শ্রেণি বা সমমানের সিজিপিএসহ স্নাতকোত্তর বা সমমানের ডিগ্রি অথবা দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএসহ স্নাতকোত্তর হতে হবে ।
এই পদে নিয়োগ প্রাপ্তদের বেতন হিসেবে দেয়া হবে ৩৫ হাজার ৫’শ থেকে ৬৭ হাজার ১০ টাকা ।

উপপরিচালক ( অডিট ) পদে নিয়োগ দেয়া হবে একজন । এই পদটিতে আবেদন করতে হলে আগ্রহী প্রার্থীকে যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে হিসাববিজ্ঞান/ফিন্যান্স/মার্কেটিং/ব্যবস্থাপনা/অর্থনীতিতে প্রথম শ্রেণি বা সমমানের সিজিপিএসহ স্নাতকোত্তর বা সমমানের ডিগ্রি অথবা দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএসহ স্নাতকোত্তর হতে হবে । এই পদে নিয়োগ প্রাপ্তদের বেতন হিসেবে দেয়া হবে ৩৫ হাজার ৫’শ থেকে ৬৭ হাজার ১০ টাকা । আগ্রহী প্রার্থীরা http://ppa.teletalk.com.bd ওয়েবসাইট এর মাধ্যমে আগামী ১১ জুন-২০১৮ এর মধ্যে আবেদন করতে পারবেন ।
#73
ভাই এটা কি সরকারী না বেসরকারী? যদিও এটা সরকার কেটাগরিতে তারপরও আমি একটু দ্বিধায় আছি, কেউ জানালে খুশি হতাম, ধন্যবাদ
#86
naser wrote:
Wed May 23, 2018 11:48 pm
ভাই এটা কি সরকারী না বেসরকারী? যদিও এটা সরকার কেটাগরিতে তারপরও আমি একটু দ্বিধায় আছি, কেউ জানালে খুশি হতাম, ধন্যবাদ
যতদুর জানি এটা সরকরী প্রতিষ্ঠান

এসিড নীল লিটমাসকে – লাল করে । ক্ষার লাল লিটম[…]

📑৩৬তম বিসিএসে মৌখিক পরীক্ষায় অংশ নিয়েছিলেন ঢাকা […]

পাকিস্তান গন পরিষদে বাংলা ভাষা সংক্রান্ত সংশোধনী প[…]

যে সকল শব্দ সাধারণত noun বা pronoun এর সামনে বসে n[…]

মোবাইল থেকে বিডিচাকরি খুব সহজে ব্যবহার করার জন্য